প্রচ্ছদ / মিডিয়া কর্নার / মুকসুদপুরে আম্বালা ফাউন্ডেশনের জার্নালিষ্ট ফোরাম গঠন

মুকসুদপুরে আম্বালা ফাউন্ডেশনের জার্নালিষ্ট ফোরাম গঠন

গোপালগঞ্জের মুকসুদপুরে বেসরকারী সেবা সংস্থা আম্বালা ফাউন্ডেশনের জার্নালিষ্ট ফোরাম গঠন করা হয়েছে। বুধবার সকালে মুকসুদপুর আম্বালা ফাউন্ডেশনের আইটি এমএফসি প্রকল্প অফিসে এই ফোরাম গঠন করা হয়। চার সদস্য বিশিষ্ট জার্নালিষ্ট ফোরামের সদস্য হলেন দৈনিক অর্থনীতির কাগজের গোপালগঞ্জ জেলা প্রতিনিধি ও মুকসুদপুর সংবাদের সহযোগী সম্পাদক সরদার মুজিবুর রহমান, দৈনিক আমাদের সময়ের মুকসুদপুর প্রতিনিধি দেলোয়ার হোসেন, মুকসুদপুর সংবাদের সিনিয়র ষ্ট্যাফ রির্পোটার মেহের মামুন, দৈনিক কালের কণ্ঠের মুকসুদপুর প্রতিনিধি পরেশ বিশ্বাস।
“মানুষের জন্য ফাউন্ডেশন” এই প্রতিপাদ্য কে সামনে রেখে মুকসুদপুরে আম্বালা ফাউন্ডেশনের যাত্রা শুরু হয়েছে জানুয়ারী ২০১৯ এ প্রকল্প চলবে ডিসেম্বর ২০২১ সাল পর্যন্ত। আম্বালা ফাউন্ডেশনের মূল প্রকল্প হচ্ছে প্রান্তিক জেলেদের অধিকার উন্নয়নের মাধ্যমে জীবন মানের উন্নয়ন ঘটানো। প্রান্তিক জেলেদের বিভিন্ন ট্রেনিং এবং সেবা প্রদান করাই হবে আম্বালা ফাউন্ডেশনের কাজ। আর তাদের এসব সেবা মূলক কাজের প্রচারের জন্য আম্বালা ফাউন্ডেশন জার্নালিষ্ট ফোরাম গঠন করা হয়েছে।
সভার সভাপতিত্ব করেন আম্বালা ফাউন্ডেশনের মুকসুদপুর প্রোগ্রাম অফিসার মাঈনুদ্দীন আহমেদ। বক্তব্য রাখেন প্রজেক্ট কো-অর্ডিনেটর শাহাদাৎ কামাল, টুঙ্গিপাড়া এবং কোটালিপাড়া প্রোগ্রাম অফিসার রঞ্জিত মল্লিক, একাউন্টস এন্ড এডমিন অফিসার মাসুম বিল্লাহ প্রমুখ।
আম্বালা ফাউন্ডেশনের মুকসুদপুর প্রোগ্রাম অফিসার মাঈনুদ্দীন আহমেদ জানান আমাদের মূল লক্ষ্য প্রান্তিক জেলেদের অধিকার উন্নয়নের মাধ্যমে জীবন মানের উন্নয়ন ঘটানো। মুকসুদপুর উপজেলার ৫টি ইউনিয়ন উজানী, কাশালিয়া, বহুগ্রাম, জলিরপাড় এবং বাশবাড়িয়া নিয়ে আমরা ৩ বছর কজ করব। যে সব জেলেরা সরকারী কার্ডধারী এবং যাদের কার্ড নেই কিন্তু তারা প্রকৃত জেলে তাদের নিয়েই আমরা কাজ করে যাবো। আর সেই লক্ষ্যমাত্রা অর্জনের জন্য সাতটি ভিষন নিয়ে আমরা কাজ করে যাচ্ছি । আর সেগুলো মানুষের মাঝে তুলে ধরার জন্যই আম্বাল ফাউন্ডেশন জার্নালিষ্ট ফোরাম গঠন করা হলো ।

About arthonitee

Check Also

লালমাই প্রেস ক্লাব এর ইফতার মাহফিল অনুষ্ঠিত

ইউনিভার্সেল কামাল (লালমাই) গতকাল শনিবার লালমাই উপজেলায় বাগমারা বাজারে লালমাই প্রেস ক্লাব এর ইফতার মাহফিলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *